ভারতে ৪৮ ঘণ্টায় শাওমির ১০ লাখ ফোন বিক্রি!

0
116

চীনা ব্র্যান্ড শাওমি স্মার্টফোন বর্তমান বাজারে খুবই জনপ্রিয় একটি ব্র্যান্ড। ২২ সেপ্টেম্বর শুক্রবার প্রতিষ্ঠানটির তরফ থেকে জানানো হয়েছে, ভারতের বাজরে সম্প্রতি ডিভাইসটি বিক্রিতে নতুন রেকর্ড গড়েছে। ৪৮ ঘণ্টায় (২ দিন) ১০ লাখের (১ মিলিয়ন) বেশি স্মার্টফোন বিক্রি করেছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে। এ হিসেবে প্রতিষ্ঠানটি প্রতি মিনিটে ৩০০টি করে স্মার্টফোন বিক্রি করেছে।

দুর্গা পূজা উপলক্ষ্যে ভারতে এখন উৎসবমুখর সময় চলছে। আর এই সময়েই শাওমি দুই দিনে ১০ লাখ স্মার্টফোন বিক্রি করেছে। তবে কোন দুদিনে এই সংখ্যাক স্মাটফোন বিক্রি হয়েছে তা প্রতিষ্ঠানটি জানায়নি।

প্রতিষ্ঠানটির তরফ থেকে আরও জানানো হয়, স্মার্টফোনগুলোর বেশিরভাগই অনলাইন ও ই-কমার্স সাইটগুলোর মাধ্যমে বিক্রি হয়েছে।
জানা গেছে, গত বছর যেখানে এ মৌসুমে প্রতিষ্ঠানটির ১০ লাখ ফোন বিক্রি করতে ১৮ দিন সময় লাগে সেখানে এ বছর ৪৮ ঘণ্টাতেই সমসংখ্যাক ফোন বিক্রি করতে পেরেছে প্রতিষ্ঠানটি।

৪৮ ঘণ্টায় ১০ লাখ ফোন বিক্রি এর আগে কোনো সময় ঘটেনি বলে জানায় শাওমি ইন্ডিয়া। এটিই দেশটির প্রথম রেকর্ড।
এর আগে শাওমি স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানের তরফ থেকে জানানো হয়, স্মার্টফোনের সরবরাহ বাড়ায় বিশ্বের শীর্ষ পাঁচে স্থান পেয়েছে প্রতিষ্ঠানটি। চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে শাওমির স্মার্টফোন বিক্রি বেড়েছে ৫৯ শতাংশ। ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশনের তথ্যমতে ওই প্রান্তিকে ২.১ কোটি স্মার্টফোন বিক্রি করেছে প্রতিষ্ঠানটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here